মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

জেএসসি-এসএসসিতে বহিষ্কৃতরা পরীক্ষা দিতে পারবে

join-me-on-facebook-button

২০১৬ খ্রিস্টাব্দের জেএসসি পরীক্ষায় বহিষ্কৃত ৯৯ এবং ২০১৭’র এসএসসি পরীক্ষায় বহিষ্কৃত ২৩১ জন পরীক্ষার্থীদের পরবর্তী পরীক্ষা দেয়ার অনুমতি দেয়া হয়েছে। সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বোর্ড সূত্রে জানা যায়, ২০১৬ খ্রিস্টাব্দের জেএসসি এবং ২০১৭ খ্রিস্টাব্দের এসএসসি পরীক্ষায় নকলের দায়ে বহিষ্কৃত পরীক্ষার্থীদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ, তাদের উত্তরপত্র, কক্ষ পরিদর্শক, হল সুপার ও কেন্দ্র সচিবদের প্রতিবেদন, বহিষ্কৃত শিক্ষার্থীদের জবাবসহ বিভিন্ন বিষয়ে সভায় পর্যালোচানা হয়। প্রাপ্ত কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধের ধরণ অনুসারে তাদের বিরুদ্ধে পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী বহিষ্কৃত পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল করা হয় এবং পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়।

তবে বহিষ্কৃত একজন পরীক্ষার্থীর ২০১৬ খ্রিস্টাব্দের পরীক্ষা বাতিলসহ পরবর্তী বছর অর্থাৎ ২০১৭ খ্রিস্টাব্দের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না মর্মে সভায় সিদ্ধান্ত হয়।

join-me-on-facebook-button

0 comments: